কবিরা ঘুমাতে পাড়ে না
- রাসেল আবদুর রহমান - জোছনার কারাগারে ০৭-০৫-২০২৪

নারীর মতোন কবিতারও কি দুটি স্তন থাকা চাই
আমি যদি একটি স্তন কেটে ফেলে গড়ে তুলি কবিতার সমতট
ছেটে ফেলি নাক আর কোটিদেশে বয়ে যাওয়া নদী ভরে করি মরুভূমি
তবে কবিরা কি চমকাবেন?
এবং খ্রিস্টদের মতো তীর হাতে তাড়াবেন এ আমাকে
এবং আমিও হব কি যিশু?
না - কবিরা, চমকানোর কিছু নেই
যেসব মানুষ নিজেকে ঈশ্বর দাবি করে
মানুষের সাথে করছে এমন - পোশাকী মানবতায়, তাদের
তাদের বিরুদ্ধে ছুড়ুন তীর্যক তীর
তা না হলে... – ‘ আমি জানি কবিরা কখনো নিজেকে করে না অস্বীকার’।
তল্লাটের সমস্ত মানুষ ঘুমিয়ে গেলেও কবিরা কখনো ঘুমাতে পাড়ে না
কবিদের হৃদয় মানবতার আবাস সত্যবাতাসে দুলে দুলে রোদ্রের মতোন জ্বলে

জানি - কবিদের ঘুম নেই
কবিরা কখনো ঘুমাতে পাড়ে না।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।